মালবীকা, তোমার কি ইচ্ছে করে না - এই শীতে শহুরে কোলাহল ছেড়ে একটু অবসরে গ্রামে যেতে ? কবিতার মত সুন্দর স্নিগ্ধ রূপসী প্রকৃতির কোল সবুজ ধানক্ষেতে উত্তুরে বাতাসের হিন্দোল............
তোমার সেই ছবিটি এখনও বুকে ধরে আছি - শর্ষেফুলের ওপর নেঁচে বেড়ানো একদল মৌমাছি প্রজাপতির পেছনে ছুটে যাওয়া তোমার চঞ্চল ধুলোমাখা পা দুটো, অবিন্যস্ত শাড়ীর আঁচল ক্লান্ত শরীর শুকনো খালের তটে বিছিয়ে এলোচুলে মিষ্টি হাসি, শীতের কাঁপন বাঁচিয়ে একটু ঘেঁষে, আদুরে গলায় অস্ফুট একটি শব্দ, "ভালবাসি........................
Malobika, wish you not – in winter Lodge in village, in a break, leaving behind city’s tatter Poem-like beauty in sweet nature Waves of green paddy by northern wind-shatter…………..
Still holding yours that image in my heart – After dancing bees, butterflies on flowers You’re running, toes full of dust, clothes borders Resting on the bank of dry canal Uncontrolled hairs, sweet smile Came closer in shivering cold, muttered word reached my ears “Love………………..
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মুহাম্মাদ মিজানুর রহমান
Khondaker Nahid Hossain
ভাগ্নে, উস্তাদো কা উস্তাদ এর কাছে থেকে এরকম কমেন্ট পাবার পরে মনটা খুশি আর খুশিতে কানায় কানায় পূর্ণ হয়ে যায়....
জলধারা মোহনা
মালবীকার ইচ্ছে করবে না কেন.. আমারই তো ইচ্ছে করছে একছুটে এই কবিতায় ভর করে শহুরে দেয়াল ভেঙ্গে গ্রামের হাওয়ায় ভাসি:) কবি, ইংরেজি এবং বাংলা দুটোতেই আপনি অনবদ্য..আমার তো হিংসা হচ্ছে মালবীকার উপর! ইশ, এখানে যদি আমার নামটা থাকতো..হা হা হা:D
খুব খুব খুব ভালো লাগলো কবিতাটি:)
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।